1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দেশে পৌঁছেছেন ‘বাংলার সমৃদ্ধি’র ২৮ নাবিক

  • আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৫০২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকা পড়া বাংলার সমৃদ্ধি জাহাজের ২৮ নাবিক-ক্রু দেশে ফিরেছেন। রোমানিয়ার বুখারেস্ট থেকে টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে আজ বুধবার দুপুর ১২টা ১ মিনিটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল আহসান এসব তথ্য জানান।

এর আগে স্থানীয় মঙ্গলবার দিনগত রাত সোয়া ২টায় রোমানিয়ার রাজধানী বুখারেস্ট থেকে তারা দেশের উদ্দেশে রওনা করেন। তাদের ফ্লাইটটি ইস্তাম্বুল-দুবাই হয়ে আজ ঢাকা অবতরণ করে।

এর আগে তারা দেশে আসবে বলে জানান বিএসসির মহাব্যবস্থাপক (শিপ পার্সোনাল) ক্যাপ্টেন আমির মো. আবু সুফিয়ান। তিনি জানান, নিহত নাবিক হাদিসুরের লাশ তাদের সঙ্গে আসছে না। পরে তার লাশ দেশে আনা হবে।

বাংলাদেশ শিপিং করপোরেশনের মালিকানাধীন জাহাজ বাংলার সমৃদ্ধি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনে পৌঁছায়। সেখান থেকে পণ্য নিয়ে জাহাজটির ইতালি যাওয়ার কথা ছিল।

এর আগেই ইউক্রেনে রাশিয়ার সামরিক আগ্রাসন শুরু হলে যুদ্ধ বেঁধে যায়। পণ্য নেওয়ার পরিকল্পনা বাতিল করে তখন ‘চ্যানেল ক্লিয়ার’ হওয়ার অপেক্ষায় ছিল সাধারণ পণ্যবাহী জাহাজটি।

ওই অবস্থায় গত ২ মার্চ জাহাজে রকেট হামলায় মারা যান থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান। জাহাজের ব্রিজও ক্ষতিগ্রস্ত হয়।

আতঙ্ক ও ক্ষোভের মধ্যে পরদিন ৩ মার্চ জাহাজটি পরিত্যক্ত ঘোষণা করে নাবিকদের বাংলার সমৃদ্ধি থেকে নামিয়ে আনা হয়। সেখান থেকে একটি শেল্টার হাউসের বাংকারে ঠাঁই নেন নাবিকরা। পরে মলদোভা হয়ে তারা পৌঁছান রোমানিয়ায়।

এই পুরোটা সময় উদ্বেগ নিয়ে তাদের ফেরার অপেক্ষায় রয়েছেন পরিবারের সদস্যরা। বুধবার তাদের সেই অপেক্ষার অবসান হলেও রকেট হামলায় নিহত হাদিসুরের পরিবারকে আরও অপেক্ষায় থাকতে হচ্ছে।

যুদ্ধের মধ্যে জীবিত নাবিকদের বের করে আনা সম্ভব হলেও সব দিক বিবেচনা করে আপাতত ইউক্রেনেই সংরক্ষণ করা হচ্ছে তার মরদেহ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..